জ্যোত্স্না বিষাদ
- মনিরা বাকী ০৪-০৫-২০২৪

নির্মেঘ দিন কেটে যাক রাতগুলো হোক
জ্যোৎস্না মালায় গাঁথা ।
আঁধারের মিহি সুতোয় পড়ল বাঁধা,
ঝিকি মিকি তারার আলোয়
ঝিঁ ঝিঁর গলা সাধা ।
রুপালি ঐ রূপোর থালায়
চাঁদের বুড়ি সাজিয়ে বরণ ডালা ।
ক্ষণকাল পথ চেয়ে কার
ভাষায় মেঘের ভেলা ?
নিশুথ এই রাতের তীরে
আঁধারের পাঁজর চিঁরে উপচে পড়া ঢেউ
জ্যোৎস্নারা সব মাতম করে
কোথাও নেই তো কেউ !
রঙধনুর ঐ সাতটি রঙে বিষণ্ণতায় বাঁধা ।
দিনের আলোয় জলের ছবি
রাতগুলো সব সাদা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।